শিক্ষার্থীদের ১০০০ করে টাকা দেয়া হবে: প্রধানমন্ত্রী

118069-hasina-as.jpg

বিশেষ প্রতিবেদক ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রাণঘাতী করোনাভাইরাসে সবার জীবন স্থবির হয়ে পড়ায় শিক্ষার্থীদের এক হাজার করে টাকা দেয়া হবে। শিক্ষার্থীরা তাদের কাপড়-চোপড় ও প্রয়োজনীয় জিনিস ক্রয় করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) জাতীয় সংসদের চলমান অধিবেশনের সমাপনী বক্তব্যে এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রী।

করোনাকালে নেয়া সরকারের প্রণোদনা প্যাকেজগুলো তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘২১টি প্যাকেজে এক লাখ ১২ হাজার ৬৩৩ কোটি টাকা বরাদ্দ করেছি। তা জিডিপির ৪ দশমিক শূন্য ৩ শতাংশ। এর বাইরেও ননএমপিওভুক্ত শিক্ষকদের আমার বিশেষ তহবিল থেকে আর্থিক সহায়তা দিয়েছি। প্রতিটি মসজিদ-মাদ্রাসায় টাকা পাঠিয়েছি।

সরকারের প্রণোদনার বাইরেও আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছি। কোনও মানুষ যেন কষ্টে না থাকে সেদিকে বিশেষ দৃষ্টি রেখেই আমরা এই ব্যবস্থাটা নিয়েছি। অর্থনীতির চাকাটা যাতে গতিশীল থাকে, আর সাধারণ মানুষ যেন কষ্ট না পায় তার জন্য এই ব্যবস্থাটা আমরা নিয়েছি। কারণ দেশের মানুষের জন্যই আমাদের এই রাজনীতি।

প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় পানির মতো টাকা খরচ হয়েছে। করোনা ভাইরাস ভ্যাকসিনের জন্য টাকা বরাদ্দ দেয়া আছে। প্রধানমন্ত্রী বলেন, আমরা করোনাভাইরাস সংক্রমণের শুরুতেই মোকাবিলার প্রস্তুতি নিয়েছি। করোনা মোকাবিলায় চিকিৎসক, নার্স, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসনের লোকজন, আওয়ামী লীগের নেতাকর্মী প্রত্যেকেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন।

scroll to top