চসিক নির্বাচন: আজ মধ্যরাত থেকে যান চলাচল বন্ধ

CCC_1.jpg

চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার মধ্যরাত থেকে যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নগর পুলিশ। সোমবার রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ২৬ জানুয়ারি মধ্যরাত থেকে ২৭ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত নগরীতে কোনো ধরনের ট্রাক, পিকআপ, অটোরিকশা, ইজিবাইক, মাইক্রোবাস, কার ও জিপ চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি সোমবার মধ্যরাত থেকে ২৮ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত কোনো ধরনের মোটরসাইকেল নগরীতে চলাচল করতে পারবে না। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যটকদের ক্ষেত্রে এই নিয়ম শিথিল থাকবে।

এছাড়া অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস ও ডাক ও টেলিযোগাযোগ কাজে ব্যবহৃত যানবাহনের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা থাকবে না বলে জানানো হয়।

২৫ জানুয়ারি সোমবার মধ্যরাতে নির্বাচনের সব ধরনের প্রচার-প্রচারণা শেষ হয়। আগামী ২৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৪১টি ওয়ার্ডে ভোটকেন্দ্র রয়েছে ৭৩৫টি। মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এদের মধ্যে নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।

উল্লেখ্য, মহামারি করোনার কারণে ৯ মাস পর গেল ৮ জানুয়ারি শুরু হয় চট্টগ্রাম সিটি নির্বাচনের প্রচারণা। এবার সাত মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলর পদে লড়ছেন, তিনশোর বেশি প্রার্থী।

scroll to top