একরামের বহিস্কারের দাবিতে কোম্পানীগঞ্জে ফের হরতালের ঘোষণা

jsdgh5_2.jpg

কোম্পানীগঞ্জে (নোয়াখালী) প্রতিনিধি ::

গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাতে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম তার ভেরিফায়েড ফেইসবুক আইডি থেকে লাইভে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘রাজাকার পরিবারের সন্তান’ বলে আখ্যায়িত করেন। কয়েক দিনের মধ্যে এসব নিয়ে কথা বলা শুরু করবেন বলে হুমকি দেন তিনি।

এরপরদিন থেকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের রাজনীতি উত্তপ্ত হয়ে উঠে। কোম্পানীগঞ্জে চলে দনরাতের অবস্থান ধর্মঘট। পরে দলয় উর্ধ্বতন নেতৃত্বের আশ্বাসে অবস্থান ধর্মঘট ও হরতালর কর্মসূচি ২৮ জনুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়।

কিন্তু আশ্বসের অনুকলে কোন অগ্রগতি দৃশ্যমান না হওয়ায় গতকাল ২৫ জানুয়ারি আবারো অনির্ধারিত সভায় ৩০ জানুয়ারির মধ্যে একরাম চৌধুরীর বহিস্কারের আলটিমেটাম দিয়ে ৩১ জানুয়ারি হরতাল আহ্বান করেন কাদের মির্জা। এর আগে একই দাবিতে (২৪ জানুয়ারি) আধাবেলা হরতালের ডাক দেয় উপজেলা আওয়ামী লীগ। পরে তা প্রত্যাহার করা হয়।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ফের হরতালের ঘোষণা দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। সোমবার (২৫ জানুয়ারি) উপজেলার বসুরহাটের রুপালী চত্বরে এক সভায় এ ঘোষণা দেন নবনির্বাচিত পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আবদুল কাদের মির্জা।

ঘোষণা অনুযায়ী আগামী রোববার (৩১ জানুয়ারি) সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল কর্মসূচি চলবে। হরতাল চলাকালে কোম্পানীগঞ্জ উপজেলায় সব ধরনের যানবাহন ও ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

সভা শেষে আবদুল কাদের মির্জা গণমাধ্যমকর্মীদের বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে কটূক্তির পর দলীয় হাইকমান্ড কোনো ধরনের ব্যবস্থা না নেয়ায় এ কর্মসূচি দেয়া হয়েছে। কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালন করবে।

এ সময় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল উপস্থিত ছিলেন।

 

 

scroll to top