বৃষ্টিতে ডুবল রাজধানী, দুর্ভোগে নগরবাসী

Rain-Dhaka.jpg

নগর প্রতিবেদক ।।

আজ ২০ জুলাই ভোরের বৃষ্টিতে রাজধানীর প্রধান প্রধান সড়ক তো বটেই বিভিন্ন সংযোগ সড়কেও পানি জমে গেছে। কোথাও হাঁটু পানি, আবার কোথাও কোমর পানি জমে গেছে। মূল সড়ক থেকে অলিগলির সর্বত্রই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ু সক্রিয় থাকায় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টি হয়েছে। রাত থেকে সকাল পর্যন্ত বৃষ্টি। এই বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে পানি জমে দুর্ভোগে পড়েন নগরবাসী।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর ধানমণ্ডি ২৭, কারওয়ান বাজার, গ্রিনরোড, মিরপুর, মোহাম্মদপুর, শ্যামলী, রামপুরা, বাড্ডা, শান্তিনগর, মালিবাগ, বিমানবন্দর সহ বেশ কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এরমধ্যে ধানমণ্ডি ২৭ ও সংসদ ভবনের সামনের এলাকায় পানি জমে আসাদগেটে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বেশির ভাগ সড়কই পানিতে ডুবে যায়। এছাড়া বিভিন্ন নিচু এলাকার বাড়িঘর ও দোকানেও পানি ঢুকে যায়।

সকালে সড়কে নেমে অফিসমুখী নগরবাসী দুর্ভোগে পড়েন।নিরুপায় হয়ে অফিসগামী এবং শ্রমজীবী অনেক মানুষকেই বৃষ্টির মধ্যে ভিজে অফিসে যেতে দেখা গেছে।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর দেশের সকল সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তর সোমবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলেছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে।

এসময় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। এ ছাড়া দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

scroll to top